Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সোমবার (২৩ মে) রাজশাহী গোদাগাড়ী উপজেলা হলরুমে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে মাঠ পর্যায়ের কৃষক ও স্থানীয় প্রতিনিধিদের নিয়ে গনশুনানী অনুষ্ঠিত হয়।
বিস্তারিত

রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রাতিষ্ঠানিক গনশুনানী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মে) রাজশাহী গোদাগাড়ী উপজেলা হলরুমে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের...

রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রাতিষ্ঠানিক গনশুনানী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মে) রাজশাহী গোদাগাড়ী উপজেলা হলরুমে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে মাঠ পর্যায়ের কৃষক ও স্থানীয় প্রতিনিধিদের নিয়ে গনশুনানী অনুষ্ঠিত।

বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমডিএর চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।

এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিনিয়ত তার কর্মকর্তাদের নিয়ে মাঠ পর্যায়ে কাজ করে চলেছে নিরলসভাবে।

ফলে বরেন্দ্র অঞ্চলের কৃষক ও কৃষিখাতে বেশ এগিয়ে চলেছে। আগামীতেও বরেন্দ্র উন্নয়ন পক্ষ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন যেন মাঠ পর্যায়ে কৃষকদের কোন সমস্যায় পড়তে না হয়।

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কৃষিতে বিভিন্ন ধরনের ভর্তুকির কারণে সারের দাম  এখনও কম রয়েছে।এছাড়াও মাঠপর্যায়ে কৃষকদের বিভিন্ন ধরনের উন্নত জাতের বীজ, কৃষি প্রণোদনা সহ কৃষি যন্ত্রপাতিতে বিভিন্ন ধরনের ভর্তুকি দেওয়ার করণে আজ কৃষকরা তাদের ফসল ন্যায্য দামে বিক্রয় করতে পারছে এবং লাভের মুখ দেখছে।

এছাড়া তিনি আরও বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব নীতির কারণে আমাদের কৃষক ভাইয়েরা কম খরচে ফসল উৎপাদন করতে পারছেন। ফলে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পেরেছে। শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ তা নয় দেশকে আজ খাদ্য উদ্বৃত্ত পরিণত করেছে।

গনশুনানী বরেন্দ্র অঞ্চলের উন্নয়ন ও কৃষকের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন করতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন বিএমডিএর নির্বাহি পরিচালক আব্দুর রশীদ।

গনশুনানীতে উপস্থিত ছিলেন বিএমডিএর সচিব ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইকবাল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শরিফুল হক(পুকুর পুন: খনন প্রকল্প), নির্বাহী প্রকৌশলী মোঃ জিন্নুরাইন খান, উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী প্রকৌশলী রফিকুল হাসান, উচ্চত্তর উপসহকারী প্রকৌশলী আব্দুল লতিফ সরকার সহ গনশুনানী অনুষ্ঠানে ইউনিয়ন চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা ভাইসচেয়ারম্যান, কৃষক, স্থানীয় প্রতিনিধি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ডাউনলোড
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
24/05/2022
আর্কাইভ তারিখ
13/05/2023